মুরাদনগরে শিক্ষার্থীদের কোভিড টিকাদান শুরু

আরিফ গাজী :

কুমিল্লার মুরাদনগর উপজেলায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের করোনা ভাইরাস টিকা দেওয়া শুরু হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অডিটোরিয়ামে এ টিকা কার্যক্রম শুরু হয়েছে। উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসার ষষ্ঠ থেকে দশম শ্রেনির ১২ থেকে ১৭ বছর বয়সের প্রায় ৫৭ হাজার শিক্ষার্থী টিকা পাবে।

উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের একদল প্রশিক্ষিত স্বাস্থ্য কর্মীরা শিক্ষার্থীদের টিকা দিচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সের অডিটোরিয়ামে এ জন্য ৩টি বুথ স্থাপন করা হয়েছে।

টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) সিরাজুর ইসলাম মানিক। এ সময় উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম তালুকদার, রামচন্দ্রপুর রামকান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম, কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ্দিন প্রমূখ।

উদ্বোধনী দিনে আনন্দের সঙ্গে টিকা নিতে দেখা যায় শিক্ষার্থীদের। দশম শ্রেনির শিক্ষার্থী শুভকে দিয়েই শুরু হয় এই কর্মসূচি। এরপরই টিকা নেয় একই শ্রেনির শিক্ষার্থী তৌহিদ হোসেন। প্রথম টিকা নেওয়া শিক্ষার্থী শুভ’র নিকট তার অনুভূতি জানতে চাইলে সে বলে, ‘টিকা নেওয়ার আগে সামান্য ভয় থাকলেও এখন ভালোই লাগছে। তবে আগের মতোই আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলেছেন স্যারেরা।’

টিকা নেওয়া আসন্ন এসএসসি পরীক্ষার্থী সাদিকা আফরোজ হেমা বলে, ‘আব্বু-আম্মু দুজনই টিকা নিয়েছেন। কোনো সমস্যা দেখিনি। আমারও ভালো লাগছে। এখন পর্যন্ত কোনো সমস্যা নেই।’ সন্তানকে টিকা দিতে পেরে খুশি শিক্ষার্থীর মা নাজমিন আক্তার। তিনি বলেন, ‘আমি ও আমার স্বামী দুই মাস আগে টিকার পূর্ণ ডোজ নিয়েছি। এখন পর্যন্ত আমাদের কোনো সমস্যা হয়নি। আশা করি, ওরও কিছু হবে না।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী উপজেলার মাধ্যমিক স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের তালিকা বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নিয়েছি। সে অনুযায়ী টিকাদান কার্যক্রম চলছে। আবাসিক মেডিকেল কর্মকর্তা সিরাজুর ইসলাম মানিক (আরএমও) বলেন, শিক্ষার্থীদের করোনা টিকার প্রথম ডোজ দেওয়া হচ্ছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!